ইউটিউব ক্রিয়েটর রিঅ্যাওয়ার্ডস পেলো ‘আজব’ | চিন্তাসূত্র
১ কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ১৬ অক্টোবর, ২০১৮ | সকাল ৭:৪৯

ইউটিউব ক্রিয়েটর রিঅ্যাওয়ার্ডস পেলো ‘আজব’

বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষের কাছে তুমুল জনপ্রিয় ভিডিও শেয়ারিং ওয়েবসাইট ইউটিউব। এই প্ল্যাটফর্মে ভিডিও কনটেন্ট তৈরি ও সরবরাহকারী জনপ্রিয় ভেরিফায়েড চ্যানেলগুলোকে ‘ইউটিউব ক্রিয়েটর রিঅ্যাওয়ার্ডস’ দিয়ে সম্মানিত করা হয়। এবার ‘আজব’ এর ভিডিও কনটেন্টকে স্বীকৃতি দিয়ে ‘ইউটিউব ক্রিয়েটর রিঅ্যাওয়ার্ডস’ দিলো ইউটিউব।

‘আজব’ ইউটিউব চ্যানেলে এক লাখ সাবস্ক্রাইবার হওয়ার জন্য এ সম্মান দেওয়া হয়। গত মে মাসে এই মাইলফলক পেরিয়ে যায় ‘আজব’। বর্তমানে এর সাবস্ক্রাইবার সংখা দেড় লাখেরও বেশি।

সিলভার প্লে বাটনের সঙ্গে পাঠানো সম্মাননাপত্রে ইউটিউবের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুসান উইজেসকি বলেন, ‘আজব’ এমন কিছু করেছে, যা খুব কম ইউটিউব ক্রিয়েটরই করতে পেরেছে। আজব চ্যানেলের ৪ সদস্যের দলে রয়েছেন মহিউদ্দিন আহমেদ, রুপম রাজ্জাক, সিজারাজ জাহান মিমি ও তানিয়া সুলতানা।

ইউটিউব থেকে সম্মাননা পাওয়া প্রসঙ্গে মহিউদ্দিন আহামেদ বলেন, একদম শখের বশে করা একটি চ্যানেল মাত্র একবছর সময়ের মধ্যে এত দর্শকপ্রিয়তা পাবে, তা আমাদের কল্পনার মধ্যেও ছিল না। তবে আমরা সব সময় চেয়েছি দর্শকদের ভালো কিছু উপহার দিতে। সেটা এখনো অব্যাহত আছে। আজব’ চ্যানেলে মূলত অমীমাংসিত রহস্য, বিনোদন, শিক্ষামুলক ও মানুষকে চমৎকৃত করে এ ধরনের ভিডিও প্রকাশ করা হয়।

প্রসঙ্গত, নির্দিষ্ট কিছু মাইলফলক পেরোনোর পর চ্যানেলগুলোকে উৎসাহিত করার জন্য ইউটিউব কর্তৃপক্ষ বিশেষ কিছু প্লে বাটন ট্রফি দেয়। একলাখ সাবস্ক্রাইবার সংখ্যা পেরোনোর পর সিলভার প্লে বাটন দেওয়া হয়। ১০ লাখ সাবস্ক্রাইবারের মাইলফলক পেরোলে ইউটিউবের পক্ষ থেকে দেওয়া হয় গোল্ডেন প্লে বাটন। আর এক কোটি সাবস্ক্রাইবার পেলে পাওয়া যায় ডায়মন্ড প্লে বাটন।

চিন্তাসূত্রে প্রকাশিত কোনও লেখা পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।


কোন মন্তব্য নাই.

লেখাটি সম্পর্কে আপনার মন্তব্য লিখুন