শুরু হলো বিকল্প গণমাধ্যম সবখবর | চিন্তাসূত্র
১২ জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ | ২৬ মে, ২০১৮ | দুপুর ২:২২

শুরু হলো বিকল্প গণমাধ্যম সবখবর

অনুষ্ঠিত হয়ে গেলো ‘সময়ের ডানা, ডানার উড়াল’ স্লোগানকে সামনে রেখে শুরু হওয়া বিকল্প অনলাইন গণমাধ্যম সবখবরের ভাবনাবিনিময়মূলক অনুষ্ঠান। শুক্রবার (৯ ফ্রেব্রুয়ারি) বিকাল ৩টায় বাসাবোয় অনলাইন পোর্টালটির নিজস্ব কার্যালয়ে বিকল্প সংবাদকর্মীদের সঙ্গে এই ভাবনাবিনিয় অনুষ্ঠিত হয়। এতে গণমাধ্যমটির লক্ষ্য-উদ্দেশ্য তুলে ধরে বক্তব্য রাখেন পোর্টালটির উপদেষ্টা সম্পাদক কবি আবু হাসান শাহরিয়ার ও সম্পাদক নজরুল ইসলাম।

অনুষ্ঠানে আবু হাসান শাহরিয়ার বলেন, গণমাধ্যমকে তার বস্তুনিষ্ঠতা ফিরিয়ে দিতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। এসময় উদ্যোক্তারা জানান, বৈদ্যুতিন ও মুদ্রণমাধ্যমে আসার প্রস্তুতিও পুরোদমে চলছে।

ভাবনাবিনিময় সভায় উপস্থিত থেকে নিজেদের প্রত্যাশার কথা জানিয়েছেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত বিকল্প সংবাদকর্মীরা।  আর উদ্যোক্তারা জানান, পেশাদার সংবাদকর্মী ছাড়াও এই বিকল্পদের প্রত্যক্ষ সংশ্লিষ্টতা থাকবে ‘সব খবর’-এ। সেকারণে পর্যায়ক্রমে তাদের প্রশিক্ষণ দেওয়ার কথাও জানান তারা।

ভাবনাবিনিময় অনুষ্ঠানে সবাইকে ধন্যবাদ জানিয়ে আবু হাসান শাহরিয়ার বলেন, গণমাধ্যমের সব শাখায় বিচরণের ইচ্ছে নিয়ে আমরা কাজ শুরু করেছি। প্রচল খবরাখবরের বাইরেও আমরা গুরুত্ব দিয়ে প্রকাশ করব গণমানুষের প্রতিদিনের চাওয়া-পাওয়া। ড্রাম-ড্রাম সয়াবিন তেলের আড়তে আমরা এক কৌটা ঘি হয়ে সত্য ও সুন্দরের সৌরভ ছড়াতে এসেছি। তিনি আরও বলেন, আপনারা যে যে পেশাতেই থাকুন না কেন, আমাদের সঙ্গে যোগ দিতে পারবেন। যোগ্যতার নিরিখে কেউ যদি পেশাদারিত্বের জায়গা থেকে যুক্ত হতে চান, তাকেও স্বাগত জানানো হবে।

সবখবরের সম্পাদক উদ্যোক্তা ও সমাজসেবী নজরুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে স্বপ্ন দেখে আসছি, দেশ ও দেশের সাধারণ মানুষের জন্য বৃহত্তর পরিসরে কিছু করার। সত্য ও সুন্দরের পথে এটি তেমনই একটি প্রচেষ্টা। সবার ভালোবাসা পেলে আমরা দূরের গন্তব্যে পৌঁছনোর প্রত্যয় রাখি।

‘সবখবর’-এর প্রধান নির্বাহী রিঙকু অনিমিখ বলেন, আমরা মানুষের জন্য কিছু করতে এসেছি। আর, এ কাজে অভিভাবক হিসেবে পেয়েছি কবি ও সংবাদব্যক্তিত্ব আবু হাসান শাহরিয়ারকে, বাংলাদেশের গণমাধ্যমে যিনি সত্য ও সুন্দরের প্রতীক হিসেবে পরিচিত।

সভায় আরও বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজকর্মী মাহবুবা হক কুমকুম, প্রবীণ শিশুসাহিত্যক মোসলেহ উদ্দিন বাবুলসহ অনেকেই। বিকাল ৩টায় শুরু হওয়া সভা চা-চক্রের মধ্য দিয়ে বিকাল ৫টায় শেষ হয়।

চিন্তাসূত্রে প্রকাশিত কোনও লেখা পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।


কোন মন্তব্য নাই.

লেখাটি সম্পর্কে আপনার মন্তব্য লিখুন